অনলাইন আয় এবং কাজের ক্ষেত্র

ইন্টারনেটে ফ্রিল্যান্সিং করে কাড়ি কাড়ি টাকা আয় করা যায়, এমন গুঞ্জন এখন অনেক শোনা যায় এবং পোস্ট দেখা য়ায়। তাহলে কি সত্যিই ইন্টারনেট থেকে আয় করা যায়? আমি বলবো- হ্যাঁ সত্যিই আয় করা যায়, তবে তা স্বপ্নের মত না। আর এজন্য দরকার মেধা শ্রম ও ধৈর্য্য এর মাধ্যমে আয় করতে হয়। আর এজন্য সর্বপ্রথম প্রয়োজন নিজেকে প্রস্তুত করা। জীবনটা আপনার, তাই আপনি কোন পথে এগুবেন তা আপনাকেই ঠিক করতে হবে।grapic-design

ইন্টারনেট থেকে আয়ের অনেক পথ যেমন রয়েছে, ঠিক তেমনি প্রতারণার ফাঁদও নেহাত কম নেই। এজন্য আপনাকে পথ চলতে হবে বুঝেশুনে সতর্কতার সাথে। ফাঁদে পা দিলে টাকা কামাবেন ঠিকই কিন্তু টাকা পকেটে ঢুকাতে পারবেন না কখনোই। বর্তমান সময়ে ঘরে বসেই একজন মাসে আয় করতে পারবেন ১০ হাজার থেকে শুরু করে লাখ টাকা। 

বলে নেওয়া ভাল যে, যারা রাতারাত বাড়ি বসে বড়লোক হওয়ার স্বপ্ন দেখেন তাদের আমার লেখা পড়ে সময় নষ্ট না করাই ভালো। পিটিসির কাজ করে সামান্যই আয় করা যায়। ভালো্ আয়ের উৎস তৈরী করতে হলে আপনাকে দক্ষতা অর্জনের (কাজ জানার) পাশাপাশি থাকতে হবে প্রচুর ধৈর্য্য এবং লক্ষ্যে অটুট।

কাজ জানা লোকের কাজের অভাব হয় না। দক্ষ লোকের মূল্যায়ন সবসময় এবং সবাখানেই। অনলাইনে অনেক কাজের ক্ষেত্র রয়েছে। যে কাজগুলোর মাধ্যমে আপনি আয় করতে পারেন। যেমন: গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গেম ডেভেলপমেন্ট, নেটওয়ার্কিং এ্যান্ড ইনফরমেশান, রাইটিং এ্যান্ড ট্রান্সলেশন, এনিমেশন, কাস্টমার সার্ভিস, এসইও বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান, মোবাইল এপস তৈরি, সফটওয়্যার ডেভেলপমেন্ট সহ বেশ কিছু কাজ। আপনার যে কাজটি জানা আছে তাই নিয়ে সামনের দিকে অগ্রসর হন, দেখবেন সফলতা একদিন ধরা দেবেই।

আমি এখানে ধারাবাহিকভাবে গ্রাফিক্স ডিজাইন নিয়ে আলোচনা করবো। আমার আলোচনা শুধুমাত্র অনলাইনে কাজ করতে আগ্রহী নতুনদের জন্য। যেহেতু আপনাকে প্রথমে কাজ শিখতে হবে, তারপর আয় করতে হবে। তাই আমাদের এক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে আমরা চেষ্টা করবো কিভাবে আপনি একজন সফল গ্রাফিক্স ডিজাইনার হবেন, কোন মার্কেটপ্লেসে কাজ করতে পারেন, কিভাবে টাকা পকেটে আনতে পারেন সেগুলো নিয়েই ধারাবাহিকভাবে আলোচনা করবো ইনশাল্লাহ।

সাথেই থাকুন, নিয়মিত পোস্টগুলো পড়ুন এবং সে অনুযায়ী চেষ্টা করতে থাকুন। আশা করি আমাদের টিম আপনাদের সঠিক পথ দেখাতে পারবে। আমরা আপনাদের পথ দেখাবো..কিভাবে আপনি গন্তব্যে পৌছাতে পারেন…হাঁটার আগ্রহ, ধৈর্য ও শক্তি অর্জন করতে পারেন, আজ এ পর্যন্তই… আল্লাহ হাফেজ।

Share This:

Check Also

All email hunter

নিশ রিলেটেড ইমেইল এড্রেস খুজে পাবার সবচেয়ে সহজ উপায় ফ্রী মেথড

আজকে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করবো বিষয়টি এ সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ন। আর বিষয়টি হচ্ছে নিশ রিলেটেড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + thirteen =