selfeducationit Hotmail-mail
selfeducationit Hotmail-mail

কিভাবে আমরা একটি Hot Mail থেকে একাধীক একাউন্ট তৈরী করতে পারি।

অনলাইনে কাজ করবার জন্য আমাদের প্রয়োজন হয় ইমেইল এড্রেস। আর এই ইমেইল এড্রেস এর মাঝে সবচেয়ে সহজ সাধ্য ভাবে প্রয়োজনীয় সংখ্যক ইমেইল তৈরী করাযায় Hot Mail দিয়ে। যেহেতু এটা একটি জানা অতি প্রয়োজনীয় সেহেতু আমরা আজকে জানবো কিভাবে আমরা একটি Hot Mail থেকে একাধীক Hot Mail একাউন্ট তৈরী করতে পারি।
একাজটি করবার জন্য আমাদের প্রথমে যে Hot Mail দিয়ে আমরা সাতটি Hot Mail তৈরী করবো, সে Hot Mail কে লগইন করবো। এবং মেইলটির সেটিংস থেকে অপশন সিলেক্ট করবো। এবার এখান থেকে Create an Outlook.com alias লিঙ্কটি সিলেক্ট করবো। নিচের চিত্রের মতোন করে।

selfeducationit Hotmail Alias

এবার Create an Outlook.com alias অপশন সিলেক্ট করলে পরিচয় সনাক্ত করবার জন্য নিচের চিত্রের মতন একটি অপশন আসবে। এখান থেকে ভেরিফিকেশন মাধ্যম হিসেবে টেক্সট মেসেজ

Hotmail Verification অপশন সিলেক্ট করে Send Code বাটনে ক্লিক করলেই আমাদের ব্যবহৃত মোবাইল সিমে একটি ভেরিফিকেশন কোড সহ একটি ম্যাসেজ আসবে সে মেসেজ থেকে ভেরীফিকেশন কোড টি মেসেজ বক্সে লিখে ।

Hotmail

আইডি ভেরীফিকেশন হবার পর নিচের ম্যাসেজ আসবে সেখান থেকে set it up later অপশন সিলেক্ট করবো। এবার আমরা নুতন মেসেজ বক্স পাবো নিচের চিত্রের মতোন, সেখানে আমরা নুতন যে Hot Mail একাউন্টটি তৈরী করতে চাচ্ছি সে Hot Mail একাউন্টটির ইউজার আইডি লিখে Create an alias বাটনে ক্লিক করবো।

hotmail Codeআর এভাবেই আমরা নুতন একটি Hot Mail একাউন্ট তৈরী করতে পারবো। এভাবে আমরা একটি Hot Mail একাউন্ট থেকে বা একটি Hot Mail একাউন্টের সাথে লিঙ্ক করে একাধীক একাউন্ট করতে পারি। এভাবেেআমরা কোন ভেরিফিকেশন ছাড়া একটি Hot Mail একাউন্ট দিয়ে আমরা দ্রুত সময়ের মাঝে সাতটি Hot Mail একাউন্ট তৈরী করতে পারবো।

উপরের টিউটোরিয়ালটি স্টেপ বাই স্টেপ ফলো করলে আমরা এভাবে অতি অল্প সময়ের মাঝে অনেক বেশী Hot Mail একাউন্ট তৈরী করতে পারবো। আর যদি কোন সমস্যা হলে পেস্টটির ম্যাসেজে আমরা সমাধান দিতে সচেষ্ট থাকবো।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 8 =