Home » ইমেইল » নিশ রিলেটেড ইমেইল এড্রেস খুজে পাবার সবচেয়ে সহজ উপায় ফ্রী মেথড

নিশ রিলেটেড ইমেইল এড্রেস খুজে পাবার সবচেয়ে সহজ উপায় ফ্রী মেথড

আজকে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করবো বিষয়টি এ সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ন। আর বিষয়টি হচ্ছে নিশ রিলেটেড ইমেইল এড্রেস খুজে পাবার সবচেয়ে সহজ উপায় ফ্রী মেথড-এ। আজকাল অনেককেই দেখা যায় এফিলিয়েট বা ইমেইল মার্কেটিং এর কাজ করতে অনেক বেশী আগ্রহী। কিন্তু অসুবিধাটা হচ্ছে সহজে টার্গেটেড ইমেইল এডেস খুজে পাওয়া। আর এটা না পেয়ে অনেকেই একাজে আগ্রহ থাকলেও ইমেইল সংগ্রহ করবার প্রক্রিয়া সহজ না হওয়ায় এক সময় আগ্রহ হারিয়ে ফেলছে। আজকের আলোচ্চ্য বিষয়টি তাই তাদের জন্যই।

নিশ রিলেটেড ইমেইল এড্রেস

এখন আমাদের জানবার বিষয় হচ্ছে কিভাবে আমরা নিশ রিলেটেড ইমেইল এড্রেস খুজে পাবো? আমরা জানি গুগল অনলাইনে সকল তথ্যের ভান্ডার।আর তাই একাজে আমাদের সহোযোগীতা করবে গুগল। কিভাবে পাবো আমরা আমাদের নিশ রিলেটেড ইমেইল এড্রেস খুজে পাবো গুগল এর মাধ্যমে? আসুন জেনে নেয়া যাক-

নিশ রিলেটেড ইমেইল এড্রেস এর জন্য আমাদের যা প্রয়োজন হবে-

১) google.com সার্চ করবার জন্য

2) keyword search নিশ রিলেটেড ইমেইল এড্রেস এর তথ্য খুজে পাবার জন্য

3) Software তথ্যের জঞ্জাল থেকে ইমেইল খুজে বের করবার জন্য। ভয় পাবেন না সফ্টওয়্যারটি পাবেন একদম ফ্রী। সেল্ফএডুকেশন আইটি একটি ফ্রী সেবামূলক সাইট (প্রতিষ্ঠান) আর তাই এখানে কখনো সেবার জন্য মূল্য পরিশোধ করতে হবে না। (নিজেদের পরিচিত বা ভবিষত্যে কোন কিছু বলে টাকা বা তেমন কিছু নেওয়া বা চাওয়া হবে না। কোন মহৎ উদ্দ্যোগের জন্যও নেওয়া বা চাওয়া হবে না। আর একটি বিষয় এই সাইটের যিনি পরিচালনা করেন তার কোন তথ্যও আপনারা কখনো পাবেন না।) এখন আসা যাক মূল কাজে।

 সার্চ করবার জন্য আমরা ওয়েব ব্রাউজারে google.com লিখে এন্টার দিবো এতে গুগলের সার্চ ইঞ্জিন ওপেন হবে। আমরা জানি গুগল বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন আর তাই আমরা গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করছি। সার্চ বক্সে আমরা নীচের কোডটি লিখবো।

কোডটি লিখবার সময় আমরা প্রথমে লিখবো যে নিশ রিলেটেড ইমেইল এড্রেস আমরা খুজে বের করতে চাই সে কীওয়ার্ডটি ধরি এখানে আমার কীওয়ার্ড হচ্ছে education এবং আমরা বিভিন্ন ধরনের ইমেইল এড্রেস এর এক্সটেনশন এর ইমেইল এড্রেস খুজে বের করতে চাইছি। তাহলে আমাদের সার্চ ফরমেট কেমন হবে?

সার্চ ফর্মেট একাধীক টাইপের ইমেইল এড্রেস খুজে পাবার জন্য:

প্রথমে কীওয়ার্ড এর পরে একটি স্পেস দিয়ে “” এর মাঝে @দিয়ে যে ইমেইল ্সার্ভিস প্রোভাইডার এর ইমেইল খুজবো সেই ইমেইল সার্ভিস প্রোভাইডার এর নাম এবং শেষে .com এভাবে যে কয় ধরনের ইমেইল সার্ভিস প্রোভাইডার প্রয়োজন সেগুলোর নাম লিখবো। এর পর একটা স্পেস দিয়ে লিখবো site: কোন দেশের ইমেইল চাচ্ছি সেই দেশের নাম। নীচে উদাহরন দেয়া হলো বুঝবার সুবিধার জন্য

গঠনঃ Keyword “@hotmail.com” or “@gmail.com” or “@yahoomail.com” site: county name

উদাহরন: education “@hotmail.com” or “@gmail.com” or “@yahoomail.com” site: USA

এর পর কীবোর্ড থেকে এন্টার কী প্রেস করবো আমরা নীচে বেশ কিছু সাইট এর তথ্য পাবো, সেগুলো সব কপি করে আমরা যে সাইট টা দিবো সে সাইটের  Input Window তে Pest করে দিবো। এবং ‍Separator অপশন থেকে New Line সিলেক্ট করে দিবো।এবার Extract বাটনে ক্লিক করবো। Output Window তে আমাদের কাঙ্খিত ইমেইল গুলো দেখতে পাবো। এবার এই ইমেইল এডেস গুলো কপি করে Note Pad বা Word File এ সংরক্ষন করে রাখি। এভাবে সার্চ রেজাল্ট এর প্রতিটি পেজ একই ভাবে কাজ করে নিবো।

ওয়েব সাইটটি পেতে এই  লিঙ্কে ক্লিক করুন

কি খুব কঠিন কোন কাজ? মোটেই না খুব সহজ একটি প্রসেস। বুঝতে অসুবিধা হলে নীচের ভিডিওটি দেখে নিন। আশা করি কোন অসুবিধা থাকবে না।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 7 =